ঢাকার পথে কোকোর মরদেহ

প্রকাশঃ জানুয়ারি ২৭, ২০১৫ সময়ঃ ১০:২৭ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১০:৪৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, প্রতিক্ষণ ডটকম:

koko 2প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর মরদেহ ঢাকার পথে।

মঙ্গলবার মালয়েশিয়ার এয়ারলাইন্সের একটি বিমান স্থানীয় সময় সকাল ৮ টায় তার মরদেহ নিয়ে কুয়ালালামপুর ছাড়ে। সেটি দুপুর নাগাদ ঢাকা পৌঁছবে বলে ধারনা করা হচ্ছে।

বিএনপির একটি সূত্র জানায়, আরাফাত রহমান কোকোর মরদেহের সাথে রয়েছে তার স্ত্রী সায়েদ শর্মিলা রহমান, দুই মেয়ে জাহিয়া রহমান ও জাফিয়া রহমান এবং খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার।

বিমানবন্দর থেকে সরাসরি তার মরদেহ নেওয়া হবে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে। সেখানে মা খালেদা জিয়া শেষবারের মতো ছেলের মরদেহ দেখবেন। এরপর দলীয় নেতাকর্মীদের শোক জানাতে তিন ঘণ্টা কফিন রাখা হবে ওই কার্যালয়ে।

আরাফাত রহমান কোকোর মরদেহ গ্রহণ করার জন্য একটি কমিটি করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন- দলের স্থায়ী কমিটি সদস্য আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, আবদুল্লাহ আল নোমান ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গিয়াস উদ্দিন কাদের চৌধুরী।

বিএনপি নেতারা জানিয়েছে, আজ সকাল সাড়ে ১০টায় সারাদেশে কোকোর গায়েবানা নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। পরে বিকেল ৪টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররম মসজিদে কোকোর মরদেহ নেওয়া হবে। সেখানে বাদ আসর তার জানাজা হবে। এরপর তাকে বনানীতে দাফন করা হবে।

ভিসা জটিলতার কারণে কোকোর বড় ভাই বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে মালয়েশিয়া আসতে পারেননি। রোববার লন্ডনে ভাইয়ের গায়েবানা জানাজায় অংশ নেন তারেক।

গত শনিবার হৃদরোগে আক্রান্ত হয়ে আরাফাত রহমান কোকো মালয়েশিয়ায় মারা যান।

প্রতিক্ষণ /এডি/জাহিদ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G